বর্তমান সময়ের অন্যতম একটি বড় ফিতনার নাম হচ্ছে- Wedding Photography!

এটা যে কত বড় ফিতনা, এটা যে প্রত্যক্ষ করে নাই সে কখনো চিন্তাও করতে পারবে না। এক কথায় বলতে গেলে- লাক্স চ্যানেল আই মডেলদের নিয়ে ফটোগ্রাফাররা যেভাবে খেলে; ঠিক সেইভাবে চার পাঁচ জন ফটোগ্রাফার নববধূকে নিয়ে খেলে। কখনো এতো কাছ থেকে ফোকাস করে যে…. কিছু কিছু বিয়েতে নাকি এমনও হয় ফটোগ্রাফার নববধূর গায়ে হাত দিয়ে কাপড় ঠিক করে দেয়, দাঁড়ানোর ভঙ্গি ঠিক করে দেয়। আরও কত কি! নাউজুবিল্লাহ।

যে মেয়েটার ইসলামের বিষয়ে তেমন জ্ঞান নেই কিন্তু সাধারণত পর্দা করার চেষ্টা করে। তাঁকেও তার বিয়ের দিন চার পাঁচটা বেগানা ফটোগ্রাফারের সামনে মডেল হিসেবে ঠেলে দেওয়া হয়। কাজটা কখনো তার ইচ্ছায় হয় আবার কখনো অনিচ্ছায়।

বিয়ের মতো একটি পবিত্র বন্ধন এবং ইবাদতে, অশ্লীলতার এই জঘন্য পর্যায় কোনভাবেই মেনে নেওয়া যায় না। তাই এখনই আমাদেরকে এই বিষয়ে সচেতন হতে হবে, সচেতন করতে হবে। নিজের পরিবার থেকেই এই সচেতনতা শুরু করতে হবে।

আর আপুদেরকে বলি, আপনি কি চান বিয়ের পর আপনার সংসার জীবন সুখী হোক?? জানি বলবেন, কে না চায়?? যদি চান তাহলে এটা কিভাবে আশা করেন, যে বন্ধনের বা ইবাদতের শুরুই হচ্ছে অশ্লীলতা দিয়ে, আল্লাহর চরম অবাধ্যতা দিয়ে সেখানে আল্লাহর রহমত থাকবে কি করে!! দয়া থাকবে কি করে!!

আর আল্লাহর রহমত ছাড়া, দয়া ছাড়া সংসার জীবনে সুখী হওয়ার এই অবাস্তব স্বপ্ন কিভাবে দেখেন? তাই বিয়ের দিন নিজেকে মডেল হিসেবে এইসব বেগানা ফটোগ্রাফারদের সামনে নিজেকে সপে দেওয়ার আগে একটি বার চিন্তা করুন–
নিজের পায়ে নিজে কুড়াল মারতেছেন না তো?
নিজে হাতে আল্লাহর রহমত থেকে নিজেকে বঞ্চিত করছেন না তো?

(Collected)

Share this Post
Scroll to Top