আমাদের দেশে অনেক ছেলে মেয়ে পর্নোগ্রাফি দেখে।এ ব্যাপারে তাদের কাউকে কিছু বললে তারা বলে করলে গুনাহ তবে দেখা সম্বন্ধে কোথাও কিছু বলা নাই।তাই এটা সম্বন্ধে কিছু হাদিসের দলিল

প্রশ্নঃ আমাদের দেশে অনেক ছেলে মেয়ে পর্নোগ্রাফি দেখে।এ ব্যাপারে তাদের কাউকে কিছু বললে তারা বলে করলে গুনাহ তবে দেখা সম্বন্ধে কোথাও কিছু বলা নাই।তাই এটা সম্বন্ধে কিছু হাদিসের দলিল আর এর গুনাহ সম্বন্ধে কিছু দিলে উপকৃত হব।
=============================

ইসলামের দৃষ্টিতে পর্ণগ্রাফী দেখা হারাম এবং গুনাহর কাজ। চাই তা পত্রিকা, ম্যাগাজিন, টেলিভিশন, সিডি বা অন্য কোন পন্থায় হোক না কেন। বিশেষ করে কেউ যদি এ সব দেখাতে অভ্যস্ত হয়ে যায় তবে তার ভয়াবহতা আরও মারাত্মক ভয়ংকর।

নি:সন্দেহে তা চোখের জিনার অন্তর্ভুক্ত। রাসূল সাল্লাল্লাহু আলইহি ওয়া সাল্লাম বলেন:
فزنا العينين النظر , وزنا اللسان النطق , والنفس تمنى , وتشتهي , والفرج يصدق ذلك أو يكذبه ) متفق عليه.
“চোখের যিনা হলা (বেগানা নারী বা তার ছবি, ভিডিও ইত্যাদি) দেখা, জিহ্বার জিনা হল, (বেগানা নারীর সাথে যৌন সংক্রান্ত) কথা বলা, মানুষের মনে কামনা ও বাসনার উদ্রেক হয় কিন্তু তার লজ্জা স্থান সেই কামনা-বাসনাকে সত্য বা মিথ্যায় পরিণত করে।”
(বুখারী ও মুসলিম)

তারা এ সব দেখে তারা দৌহিক ও মানষিকভাবে ক্ষতিগ্রস্থ হয়। তাদের ব্যভিচারে জড়িয়ে পড়ার আশংকা সৃষ্টি হয়, ধীরে ধীরে চারিত্রিক অধ:পতন দেখা দেয়,বিকৃত স্বভাব্ জন্ম নেয়, লজ্জা-শরম কমে যায়, ইভটিজিং বৃদ্ধি পায়,আত্মমর্যাদা ও ব্যক্তিত্ব বোধ কমে যায়, স্বামী-স্ত্রীর মাঝে মনমালিন্য সৃষ্টি হয়। সর্বোপরি,আল্লাহ তায়ালার সাথে সম্পর্ক দুর্বল হয়ে যায়। এমন হাজারো সমস্যা ও ফিতনা-ফ্যাসাদ তৈরি হয়।

তাই মুসলমানদের জন্য পর্ণ গ্রাফী সহ সকল হারাম জিনিস দেখা থেকে বিরত থাকা অপরিহার্য। আল্লাহ তায়ালা বলেন:
(قُلْ لِلْمُؤْمِنِينَ يَغُضُّوا مِنْ أَبْصَارِهِمْ وَيَحْفَظُوا فُرُوجَهُمْ ذَلِكَ أَزْكَى لَهُمْ إِنَّ اللَّهَ خَبِيرٌ بِمَا يَصْنَعُونَ [النور/30]).
“মুমিনদেরকে বলুন, তারা যেন তাদের দৃষ্টি নত রাখে এবং তাদের যৌনাঙ্গর হেফাজত করে। এতে তাদের জন্য খুব পবিত্রতা আছে। নিশ্চয় তারা যা করে আল্লাহ তা অবহিত আছেন।” (সূরা নূর: ৩০)

পরিশেষে বলব, বর্তমানে চতুর্দিকে বিস্তিৃত অশ্লীলতা ও পর্ণগ্রাফীর কালো থাবা থেকে বাঁচতে হল সবার আগে আল্লাহর ভয় মনের মাঝে তৈরি করতে হবে। সেই সাথে নোংরা ও অশ্লীলতা প্রসার ঘটাতে পারে এমন সকল পথ বন্ধ করতে হবে।

আল্লাহ তায়ালা আমাদের যুব সমাজ সহ সমগ্র মুসলিম বিশ্বকে হেফাজত করুন। আমীন।।

Share this Post
Scroll to Top