আপক্লাউড (Upcloud) বিশ্বের দ্রুততম ক্লাউড সার্ভার

আপক্লাউড পুনঃমূল্যায়নবিশ্বের দ্রুততম ক্লাউড সার্ভার

আজকাল বাজারে বেশ কয়েকটি ক্লাউড সার্ভার রয়েছে, যা এইচডিডি এবং এসএসডি স্টোরেজ সহ দ্রুত কর্মক্ষমতার প্রতিশ্রুতি দেয়। তবে, আপক্লাউড হল একটি ভিপিএস সরবরাহকারী যা সবচেয়ে দ্রুত। আপক্লাউড একটি দক্ষ ক্লাউড অবকাঠামো, যা দ্রুত এবং এটি ১০০% এর আপটাইম দেয়। হাজার হাজার ব্যবসা বিশ্বজুড়ে আপক্লাউড দ্বারা পরিচালিত হয়। কারণ, এটি একটি সাশ্রয়ী মূল্যের পরিষেবা এবং প্রতি মাসে খরচ হয় মাত্র ৫ ডলার। এটিতে এসএসডি-পারফরম্যান্সের চেয়ে দ্রুততর সার্ভার রয়েছে এবং এটি ১০০% আপটাইম এসএলএ সহ ১০০০০০ আইওপিএসে পৌঁছানোর ক্ষমতা রাখে। গুগল ক্লাউড সার্ভারস এবং ডিজিটাল ওশেনের মতো অন্যান্য দ্রুত সার্ভারের তুলনায় আপক্লাউড এক নম্বর স্থানে রয়েছে। এশিয়া, ইউরোপ এবং উত্তর আমেরিকার চারটি দেশে আপক্লাউডের অফিস রয়েছে এবং সার্ভারগুলি ছয়টি দেশে অবস্থিত। গ্রাহকরা তাদের পরিষেবাদিতে সম্পূর্ণ সন্তুষ্ট এবং আপক্লাউডকে ৯০% এর সন্তুষ্টির হার দিয়েছে। আজকে আমি আপক্লাউড আলোচনা ও বিশ্লেষণ করব।

ক্লাউড হোস্টিং বা ক্লাউড সার্ভার কী?

ক্লাউড হোস্টিং বলতে কোনও ডেটা বা ক্লাউড কম্পিউটিং সরবরাহকারী, সুবিধা এবং সমাধানগুলি হোস্ট করার জন্য কোনও পরিষেবা থেকে কম্পিউটিং রিজার্ভ অর্জনকে বোঝায়। এটি একটি আইএএএস (পরিষেবা হিসাবে অবকাঠামো) ক্লাউড বিতরণ মডেল যা ভার্চুয়াল বা দূরবর্তী পরিষেবার একটি সিরিজ সরবরাহ করে। এটি ব্যবহারকারীর দ্বারা ব্যবস্থাপনাগত স্তরের সাথে জড়িত না হয়ে সম্পদের চলমান সরবরাহ হিসাবেও উল্লেখ করা হয়।

এটি প্রতিষ্ঠিত হওয়ার পরে আপক্লাউড সাত বছর ধরে বাজারে নেতৃত্ব দিচ্ছে। এটি এমন একটি প্রতিষ্ঠান যা বিকাশকারী দ্বারা চালিত এবং ব্যবসা ও ব্যক্তিদের যারা হোস্টিং এর প্রয়োজনগুলি কাস্টমাইজ করার জন্য সন্ধান করছে তাদের সেরা সমাধান সরবরাহ করে। আপক্লাউড ব্লক স্টোরেজ, ক্লাউড সার্ভার এবং সফ্টওয়্যার-সংজ্ঞায়িত নেটওয়ার্কিংয়ে দক্ষ পরিষেবাসমূহ সরবরাহ করে।

আপক্লাউড কি?

আপক্লাউড একটি ইউরোপীয় ক্লাউড পরিষেবা প্রদানকারী প্রতিষ্ঠান যা সর্বোত্তম এবং দ্রুততম ক্লাউড কম্পিউটিং পরিষেবা সরবরাহ করে। জোয়েল পিহলাজামা ২০১১ সালে আপক্লাউড প্রতিষ্ঠা করেছিলেন এবং কোম্পানির সিটিওও ছিলেন। ২০১৩ সালে সংস্থাটি এর ক্রিয়াকলাপটি কার্যকর করে এবং বাজারে সর্বোত্তম হোস্টিং পরিষেবা বলে গর্বিত। এর সদর দফতর ও প্রথম ডেটা সেন্টার ফিনল্যান্ডের রাজধানী শহর হেলসিঙ্কি তে অবস্থিত। এতি বিশ্বের বারোটি অবস্থান থেকে ১০০% আপটাইম এসএলএ সহ দ্রুত এবং নির্ভরযোগ্য ক্লাউড প্ল্যাটফর্ম সরবরাহ করে। অবস্থানগুলো হচ্ছেঃ আমস্টারডাম, শিকাগো, ফ্রাঙ্কফুর্ট, হেলসিঙ্কি, নিউ ইয়র্ক, লন্ডন, মাদ্রিদ, সান জোসে, সিঙ্গাপুর, সিডনি এবং ওয়ার্সা।

আপক্লাউড এসএমই ব্যবসায়ের গ্রাহকরা তাদের ব্যবসায়-সমালোচনামূলক ওয়েব অ্যাপ্লিকেশনগুলি তাদের এন্টারপ্রাইজ-স্তরের ক্লাউড কম্পিউটিং প্ল্যাটফর্মে চালায় এবং আপক্লাউডের উচ্চ কার্যকারিতা, নির্ভরযোগ্য পরিষেবা এবং ব্যক্তিগত গ্রাহককেন্দ্রিক পদ্ধতির জন্য তাদের ভালবাসেন।

আপক্লাউড তাদের গ্রাহকদের ২৪/৭ গ্রাহক সমর্থন সহ একটি নির্ভরযোগ্য ক্লাউড প্ল্যাটফর্ম পরিবেশ পেতে এবং গ্রাহকদের ব্যবসায় দ্রুত এগিয়ে নিয়ে যেতে সহায়তা করে। তাদের মূল গ্রাহক বিভাগগুলি হল পরিচালিত হোস্টিং, ওয়েবসাইট বিকাশ, ইকমার্স, সাস, এবং প্যাস এসএমইর কাজ। তারা পুরোপুরি জিডিপিআর অনুগত। তাই, আপনার তথ্য তাদের কাছে নিরাপদ কারণ তারা সুরক্ষাকে গুরুত্ব দেয়।

Sign Up With This Link To Get 25 Dollars Free Credit

 

আপক্লাউডের বৈশিষ্ট্য

আপক্লাউড নিঃসন্দেহে উন্নয়নের জন্য একটি উদ্ভাবনী কোম্পানি যার রয়েছে দ্রুততম এসএসডি ক্লাউড সার্ভার এবং ১০০% এর আপটাইম যাতে ব্যবহারকারীর প্রকল্পগুলি ক্ষতিগ্রস্থ না হয়। এর শক্তিশালী কিন্তু সাধারণ নিয়ন্ত্রণ প্যানেল আপনাকে মাত্র ৪৫ সেকেন্ডের মধ্যে সার্ভার স্থাপন করতে দেয়। এটি দ্রুত বুটের সময় সরবরাহ করে এবং মিনিটের মধ্যে চলতে শুরু করে।

আপক্লাউডের মূল বৈশিষ্ট্যগুলি এখানে উল্লেখ করা হলঃ

 

নমনীয় এবং সহজ স্কেলিং

আপক্লাউডের সাহায্যে খুব সহজেই একটি প্রাক-সংযুক্ত পরিকল্পনা সহ একটি সার্ভার স্থাপন করা যায় বা প্রতিটি সংস্থান অর্থাৎ র‍্যাম, সিপিইউ, স্টোরেজ এবং আইপি-ঠিকানাগুলি আলাদাভাবে কনফিগারযোগ্য ক্লাউড সার্ভারের সাথে কনফিগার করতে পারেন। আপনার ইচ্ছা অনুযায়ী, আপনি যে কোনও সময় কনফিগারযোগ্য সংস্থান সীমা এবং পূর্বনির্ধারিত পরিকল্পনার মধ্যে যুক্ত করতে পারেন। এই বৈশিষ্ট্যটি একটি ওয়েবসাইটে উচ্চ ট্র্যাফিক সক্ষম করে গড়ে তোলে।

ম্যাক্সআইওপিএসের সাথে সামঞ্জস্যপূর্ণ এবং দুর্দান্ত কর্মক্ষমতা

আপক্লাউডে এন্টারপ্রাইজ-গ্রেড হার্ডওয়্যারে সমস্ত ক্লাউড সার্ভার স্থাপন করা আছে। এটি ঘরে ঘরে উন্নত সফ্টওয়্যার এবং স্বত্বাধিকারী ম্যাক্সআইওপিএস স্টোরেজ প্রযুক্তির সহায়তায় প্রতিবার শিল্প-শীর্ষস্থানীয় কর্মক্ষমতা সরবরাহের আশ্বাস দেয়।

শক্তিশালী কিন্তু সহজ এপিআই

আপক্লাউডের এপিআই সম্পূর্ণরূপে বৈশিষ্ট্যযুক্ত এবং ব্যবহারকারীকে তার অবকাঠামো স্বয়ংক্রিয় করতে দেয়। পাশাপাশি ক্লাউড সার্ভার এবং তাদের সমস্ত পরিষেবাদি – সঞ্চয়স্থান, ভাসমান আইপি, ফায়ারওয়ালস ইত্যাদি তৈরি করতে, কনফিগার করতে এবং মুছতে দেয়। এপিআই পুরো ক্লাউডটিকে স্বয়ংক্রিয় করতে সহায়তা করে এবং কন্ট্রোল প্যানেলে সমস্ত কার্যকারিতাও সরবরাহ করে।

ব্যক্তিগত নেটওয়ার্কিং এবং ভাসমান আইপি

আপক্লাউড আপনাকে আপনার নিজস্ব ১০০% ব্যক্তিগত নেটওয়ার্ক তৈরি করতে দেয় যা তাদের মালিকানাধীন ডেটা কেন্দ্রগুলির মধ্যে আন্তঃসম্পর্কিত। আপনি ক্লাউড সার্ভারগুলির মধ্যে এবং ব্যয় ব্যয় ছাড়াই একটি ব্যক্তিগত সংযোগের মাধ্যমে ডেটা প্রেরণ করতে পারেন। ভাসমান আইপিগুলি আপনাকে ক্লাউড সার্ভারগুলির মধ্যে একটির সাথে সংযুক্ত করার জন্য একটি স্থির আইপি-ঠিকানা দেয়। তারপরে আপনি এগুলিকে অবাধে ঘুরিয়ে আনতে পারেন এবং কোনও পর্যায়ে ব্যর্থতার সম্ভাবনা ছাড়াই একটি বৃহত উপলব্ধ অবকাঠামোগত বিকাশ করতে পারেন।

ফায়ারওয়াল, সার্ভার ক্লোনিং, স্ন্যাপশট এবং তফসিলযুক্ত ব্যাকআপ

ফায়ারওয়াল – আপক্লাউড আপনাকে আপনার পরিবেশকে এটির কনফিগারযোগ্য ফায়ারওয়াল দিয়ে সুরক্ষিত রাখতে দেয়। এটি আপনার সার্ভারে পৌঁছানোর আগে আপনাকে ট্র্যাফিকের অনুমতি বা ব্লক করতে দেয়।

সার্ভার ক্লোনিং – আপক্লাউড আপনাকে একটি ক্লাউজ সার্ভার বা স্টোরেজ ডিস্কের একটি ক্লোজ করতে দেয় একটি স্টেজিং পরিবেশ তৈরি করতে। এটি আপনাকে আপনার মোতায়েনগুলি স্বয়ংক্রিয় করতে এবং রূপান্তরিত ক্লাউড সার্ভারকে একটি টেমপ্লেটে রূপান্তর করতে দেয়।

ব্যাকআপ – আপক্লাউড আপনাকে সত্য স্ন্যাপশট ব্যবহার করে সময়সূচী ব্যাকআপ নিতে দেয়। এই বৈশিষ্ট্যটি তাৎক্ষণিকভাবে ব্যাকআপগুলি তৈরি করতে এবং পাশাপাশি এটি পুনরুদ্ধারে সহায়তা করে।

100% আপটাইম এসএলএ সহ এন + 1 অপ্রয়োজনীয়তা

আপক্লাউডের সমস্ত অবকাঠামো পর্যায়ক্রমে নিশ্চিত করে এটির পুরো অবকাঠামোতে একটি এন + ১ অপ্রয়োজনীয়তা রয়েছে। এটি বোঝায় যে, যখন একটি উপাদান ব্যর্থ হয়, অন্য একটি তাৎক্ষণিকভাবে তার স্থান নেয়। আপক্লাউড নিশ্চিত করে যে আপনার ত্রুটিযুক্ত হার্ডওয়্যার এর কারণে আপনাকে কোনও কিছু হারাতে হবে না। ৫ মিনিটেরও বেশি সময় সার্ভার ডাউন থাকলে তারা এর জন্য ৫০ গুণ পেব্যাক সহ ১০০%  এসএলএ দেবে।

Sign Up With This Link To Get 25 Dollars Free Credit

 

সেবা সমূহ

প্রাইভেট ক্লাউড, নেটওয়ার্কিং, ক্লাউড সার্ভারস, ম্যাক্সআইওপিএস ব্লক স্টোরেজ ইত্যাদির মতো প্রচুর পরিষেবা আপক্লাউড সরবরাহ করে।

ব্যক্তিগত ক্লাউড পরিষেবাটি একটি দুর্দান্ত ক্লাউড যা ব্যবহারকারীদের সীমাবদ্ধ পরিবেশে প্রতিশ্রুতিবদ্ধ হার্ডওয়ারে রাখে। এটি একটি পাবলিক ক্লাউডের সাথে একটি ব্যক্তিগত ক্লাউডকে মিশ্রিত করে একটি হাইব্রিড ক্লাউড সেটআপ করতে পারে।

ম্যাক্সআইওপিএস ব্লক স্টোরেজ প্রতিষ্ঠিত স্টোরেজ প্রযুক্তির সাহায্যে দ্রুত কর্মক্ষমতা সরবরাহ করে। এটি খুব সহজেই উপলব্ধ এবং ক্লাউড সার্ভারগুলি থেকে সহজেই সংযুক্ত এবং বিচ্ছিন্ন করা যায়।

সুতরাং, আপক্লাউড আপনাকে ব্যক্তিগত ক্লাউডে আপনার প্রয়োজনীয় সংস্থানগুলি সেট আপ করতে এবং সক্ষমতা প্রয়োজনীয়তার পরিবর্তনের প্রয়োজন মেটাতে পাবলিক ক্লাউডের অসীম প্রসারিততার সুবিধা নিতে দেয়।

মূল্য

সিম্পল প্ল্যান আপনাকে এর স্বল্পমূল্যের বিকল্পগুলির মধ্যে একটি নির্বাচন করতে দেয় যা আপনি যা চান তার প্রায় একই। নমনীয় পরিকল্পনার জন্য আপনার পরিকল্পনা নির্বাচন করার প্রয়োজন হয় না, তবে কেবলমাত্র আপনার প্রয়োজনীয় সংস্থানগুলি। উভয় পরিকল্পনাই এক ঘন্টা ভিত্তিতে চার্জ করে, যা বোঝায় যে আপনি যখন কিছু সময়ের জন্য সার্ভারটি স্যুইচ করেন, আপনাকে সেই সময়ের জন্য চার্জ দিতে হবে না। তারা মাসিক ভিত্তিতে এবং অন অ্যাকাউন্ট অ্যাকাউন্টে বিল করে। প্রথমবারের গ্রাহকদের জন্য, এটি একটি নিখরচায় পরীক্ষার অনুমতি দেয় কারণ এর কোনও ফেরত নীতি নেই। সুতরাং, নতুনরা পরিকল্পনাটি কেনার আগে নিখরচায় চেষ্টা করতে পারেন।

আপক্লাউড সম্প্রতি তার পরিকল্পনাগুলি আপডেট করেছে এবং নিখরচায় পরীক্ষা এবং ৩০ দিনের মানি-ফেরতের গ্যারান্টি সহ দাম এখনই প্রতি মাসে ৫ ডলার থেকে শুরু হয়।

প্রতি মাসে ৫ ডলার ১ জিবি মেমরি, 1 সিপিইউ, ২৫ জিবি ম্যাক্সিয়োপিএস এবং এই নিবন্ধে উপরের সমস্ত আলোচিত বৈশিষ্ট্য। ক্লাউড ভিপিএসে নতুনদের জন্য, এটি সেরা পরিকল্পনা।

সমর্থন

আপক্লাউড দ্বারা সরবরাহিত গ্রাহক সমর্থন আশ্চর্যজনক। এটিতে সম্প্রদায় বিভাগ এবং এপিআই ডকুমেন্টেশনের বিস্তৃত টিউটোরিয়াল রয়েছে। আপনি যদি সম্প্রদায় বিভাগে আপনার পরামর্শ এবং উত্তরগুলির সাথে অবদান রাখেন তবে আপনি অনেক অ্যাকাউন্ট ক্রেডিট অর্জন করতে পারেন। ডকুমেন্টেশন এবং টিউটোরিয়ালগুলি ছাড়াও এটিতে তাদের ইমেল ঠিকানা, লাইভ চ্যাট এবং ফোন নম্বরের মাধ্যমে ইমেল যোগাযোগ রয়েছে যা ওয়েবসাইটে পাওয়া যায়। গ্রাহক সমর্থন বিশেষজ্ঞরা ২৪/৭ উপলব্ধ এবং গড় প্রতিক্রিয়া সময় ২ মিনিট।

আপক্লাউডের সুবিধা অসুবিধা সমূহ

সুবিধা অসুবিধা
স্থিতিশীল আপটাইম

দ্রুত ডিস্কের গতি এবং ম্যাক্সআইওপিএস স্টোরেজ

মূর্খ-প্রমাণ নিয়ন্ত্রণ প্যানেল

আশ্চর্যজনক নেটওয়ার্কের মান

২৪/৭ গ্রাহক সমর্থন

নমনীয়তার সাথে সাশ্রয়ী মূল্যের দাম

দ্রুততম গ্রাহক সমর্থন প্রতিক্রিয়া সময়

বেশ কয়েকটি কর্মক্ষমতা-বাড়ানোর বৈশিষ্ট্য রয়েছে

 

ওএস পুনরায় ইনস্টল বা পুনর্নির্মাণের জন্য কোনও সুযোগ নেই

একটি ক্রেডিট কার্ড সাইন আপ করা বাধ্যতামূলক

ফিনল্যান্ড সার্ভারগুলি কিছুটা ব্যয়বহুল

নতুনদের জন্য তেমন বন্ধুত্বপূর্ণ নয়

 

উপসংহার

আপক্লাউড নিঃসন্দেহে বর্তমানে সবচেয়ে দ্রুত এবং সবচেয়ে নির্ভরযোগ্য প্রদানকারী। এটি প্রথম হারের পরিষেবা এবং সর্বোপরি মানসম্পন্ন কার্যকারিতা সরবরাহ করে। আপক্লাউড সার্ভারগুলি আপনাকে সাহস করে আপনার ওয়েবসাইট বা অ্যাপ্লিকেশনটি হোস্ট করতে দেবে। আপক্লাউডের সার্ভারগুলি উত্পাদন প্রকল্পের জন্য প্রস্তুত। এটি বিশ্বের দ্রুততম ক্লাউড সার্ভার হিসাবে রেট করা হয়েছে, যা এক মেঘ থেকে অন্য মেঘে দ্রুত এবং সহজ মাইগ্রেশন সরবরাহ করে। এর শক্তিশালী এপিআই এবং নিয়ন্ত্রণ প্যানেল ক্লাউড অবকাঠামো পরিচালনায় আপনার সময় বাঁচায় এবং আপনাকে কোডিংয়ে আরও মনোনিবেশ করতে দেয়। ব্যবহারকারীরা আপক্লাউড ব্যবহার করে একটি ইতিবাচক অভিজ্ঞতা অর্জন করেছে।

নিচের লিঙ্ক থেকে সাইন-আপ করলে ২৫ ডলার ফ্রী ক্রেডিট পাবেন।

Sign Up With This Link To Get 25 Dollars Free Credit

 

Share this Post
Scroll to Top