কারা মুমিন নয়, মুমিনদের জন্য বর্জনীয় বিষয়াবলী এবং যারা মুমিনদেরকে যেকোন ভাবে কষ্ট দেয় বা ক্ষতি সাধন করে তাদের করুণ পরিণতি (শেষ পর্ব)

কারা মুমিন নয়, মুমিনদের জন্য বর্জনীয় বিষয়াবলী এবং যারা মুমিনদেরকে যেকোন ভাবে কষ্ট দেয় বা ক্ষতি সাধন করে তাদের করুণ পরিণতি (শেষ পর্ব)আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ

? নিম্নোক্ত লিখনীতে আল-কুরআন (প্রায় ৪০টি আয়াত) এবং (১২০টি+ সহীহ-হাসান) হাদিসের আলোকে উল্লেখিত বিষয় গুলো নিয়ে যথাক্রমে প্রয়োজনীয় আলোচনা করা হয়েছে । ? ?

? এই বিষয় গুলো নিয়ে প্রত্যেকের প্রয়োজনীয় জ্ঞান থাকা আবশ্যক এজন্য যে, যখনই এগুলোর কোন একটিও কারো দ্বারা লঙ্ঘিত হবে তখন তার দ্বারা হয়ত আল্লাহ তাআলার হক বা বান্দার হক … নষ্ট করা হবে এছাড়াও অন্যান্য কাবীরাহ (বড়) গুনাহ করবে (তাওবা না করলে) যার পরিণতি দুনিয়া ও (বিশেষত) আখিরাতে অত্যন্ত ভয়াবহ হবে । ??

সুতরাং আমরা যেন এসব বিষয়ে ইলম অর্জন করে করণীয় গুলো করতে এবং বর্জনীয় গুলো পরিত্যাগ করতে শতভাগ উদ্যোগী হই নতুবা … ।

? নিচে যথাক্রমে নাম, সূচী ও পিডিএফ লিংকটি দেয়া হল। ?

? কারা মুমিন নয়, মুমিনদের জন্য বর্জনীয় বিষয়াবলী এবং যারা মুমিনদেরকে যেকোন ভাবে কষ্ট দেয় বা ক্ষতি সাধন করে তাদের করুণ পরিণতি (শেষ পর্ব)

কারা মুমিন নয়, মুমিনদের জন্য বর্জনীয় বিষয়াবলী এবং যারা মুমিনদেরকে যেকোন ভাবে কষ্ট দেয় বা ক্ষতি সাধন করে তাদের করুণ পরিণতি (শেষ পর্ব)-সুচী

https://docs.google.com/uc?authuser=0&id=0B0_J-Dyjaa1gSGZseUZBci1uTm8&export=download

অথবা

https://drive.google.com/file/d/0B0_J-Dyjaa1gSGZseUZBci1uTm8/view

Scroll to Top