বিবাহ করার ফলে (আগে ও পরে) প্রায় ৭০টি+ সুন্নাহ -এর উপর আমাল এবং বেশ কিছু গুণ অর্জন করার ক্ষেত্র সৃষ্টি হয় যেগুলো অবিবাহিত কারো দ্বারা করা অসম্ভব

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ

? বিবাহ আল্লাহ তাআলার পক্ষ থেকে আমাদের জন্য একটি মহান নিয়ামাত ? ? । তবে দুঃখজনক হলেও সত্য, বিবাহের (আগে, চলাকালীন ও পরে) বিভিন্ন সহীহ সুন্নাহ সম্পর্কে অজ্ঞতা থাকার কারণে অনেকে বিবাহকে কেবল জৈবিক চাহিদা পূরণের ক্ষেত্র হিসেবে দেখেন; যার ফলে তাদের দ্বারা বিভিন্ন সহীহ সুন্নাহ পালন করা তো বহু দূরের কথা বরং অনেকে জানেই না । ?

? আল্লাহ তাআলার প্রশংসা ও তাঁর প্রিয় নবীর প্রতি দুরুদ সহকারে এই দুআ করছি, হে আমাদের মহান রব, আপনি বিবাহিত ভাই-বোনদের নিম্নোক্ত লিখনীতে উল্লেখিত ও না বলা সুন্নাহ গুলো (জেনে মনে রাখার পাশাপাশি) আমাল ও প্রচার করার তাওফিক দান করুন এবং আমরা যারা এখনো অবিবাহিত রয়েছি তাদের অতি শীঘ্রই শারীরিক ও অর্থনৈতিক অপূর্ণতা এবং বিভিন্ন প্রতিকূলতা দূর করে বিবাহ করে সব সুন্নাহ গুলো যথাসম্ভব পালন করার তাওফিক দান করুন (আমিন)।

? নিম্নোক্ত লিখনীতে বিবাহ সম্পর্কিত রত্নসদৃশ ৭০টি+ সুন্নাহ (১২০টি+ সহীহ-হাসান হাদিসের আলোকে) তুলে ধরা হয়েছে (শেষ পৃষ্ঠায় সংক্ষিপ্ত সূচী দেয়া আছে)। নিচে যথাক্রমে নাম ও ডাউনলোড লিংক দেয়া হলো- ?

? বিবাহ করার ফলে (আগে ও পরে) প্রায় ৭০টি+ সুন্নাহ -এর উপর আমাল এবং বেশ কিছু গুণ অর্জন করার ক্ষেত্র সৃষ্টি হয় যেগুলো অবিবাহিত কারো দ্বারা করা অসম্ভব ?

https://doc-0s-4c-docs.googleusercontent.com/docs/securesc/ha0ro937gcuc7l7deffksulhg5h7mbp1/9u274v8haiklcp0nrtpbqr38p0qvaalv/1500796800000/00023398518067462325/*/0B0_J-Dyjaa1gMy1tZHBOMXdoMjg?e=download

অথবা

https://drive.google.com/file/d/0B0_J-Dyjaa1gMy1tZHBOMXdoMjg/view?usp=drivesdk

Share this Post
Scroll to Top