কাবীরাহ গুনাহ সংশ্লিষ্ট এমন কিছু অতি জরুরি বিষয় যা না জানলেই নয়

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ

আমরা সবাই জানি, আল্লাহ তাআলা অত্যন্ত দয়ালু, ক্ষমাশীল, করুণাময় …; আল্লাহ তাআলার করুণা ব্যতীত আমরা কেউই জান্নাতে যেতে পারবে না তবে একথার অর্থ এই না যে ?, কোন ব্যক্তি সারা জীবন বিভিন্ন সময় এক বা একাধিক কাবীরাহ (বড়) গুনাহ করতেই থাকবে, তাওবা করবে না আর করলেও তাওবার হক মত চলবে না আর এমতাবস্থায় সে মারা গেলে কবরে প্রাথমিক ভাবেই (সাধারণত) আল্লাহ তাআলা তাকে দয়া-ক্ষমা-অনুগ্রহ করে আর তো শান্তিপ্রাপ্ত -দের অন্তর্ভুক্ত করে দেবেন (তা কিন্তু নয়) । ?

বরং তাকেই কবরে প্রাথমিক ভাবে আল্লাহ তাআলা দয়া-ক্ষমা-অনুগ্রহ করে শান্তিপ্রাপ্ত -দের অন্তর্ভুক্ত করার সম্ভাবনা অধিক বেশি, যে আল্লাহ তাআলার, পিতা-মাতার, বান্দার ও জীবের হক নষ্ট করেনি, এক বা একাধিক কাবীরাহ গুনাহ করেনি আর এগুলোর কোন একটি বা একাধিকটি করলেও সঠিক নিয়মে তাওবা করেছে, তাওবার হক মত চলেছে, চলার চেষ্টা করেছে আর এভাবেই এক সময় তার মৃত্যু হয়েছে । এই পৃথিবীতে এই রত্নতূল্য গুণটি শুধু তাদের দ্বারাই অর্জন করা অতি সহজ, যারা আল-কুরআন ও সহীহ হাদিস থেকে কোন বিষয় প্রমাণিত হয়ে গেলে তারা বলে শুনলাম আর মেনে নিলাম অত:পর মেনে চলার চেষ্টা করে; যারা নিজ ভুল সংশোধনে দৃঢ়সংকল্পবদ্ধ; যাদের জীবনের মূল লক্ষ্য আল্লাহ তাআলার সন্তুষ্টি লাভ করে জান্নাত … । ????

? প্রাসংঙ্গিক ভাবে বলতে গেলে, এই লিখনীতে কাবীরাহ গুনাহ সংশ্লিষ্ট জরুরি বিভিন্ন বিষয়ে যথাসম্ভব আলোচনা করা হয়েছে । নিচে সূচী দিয়েছি পড়লেই আপনারা এই লিখনীটি পড়ার আবশ্যকতার বিষয়টি বুঝতে পারবেন ।

এটি মাত্র ২০৪ কেবি পিডিএফ ফাইল । নিচে যথাক্রমে নাম, পিডিএফ ও সূচীর জেপিজি ডাউনলোড লিংক দেয়া হল- ?

কাবীরাহ গুনাহ সংশ্লিষ্ট এমন কিছু অতি জরুরি বিষয় যা না জানলেই নয় ?

ডাউনলোড করতে নিচের লিঙ্কে ক্লিক করুন ?

https://docs.google.com/uc?id=0B0_J-Dyjaa1gNktXSWVNU0g4Y00&export=download

অথবা

অনলাইনে পড়তে নিচের লিঙ্কে ক্লিক করুন ?

https://drive.google.com/file/d/0B0_J-Dyjaa1gNktXSWVNU0g4Y00/view?usp=drivesdk

কাবীরাহ গুনাহ সংশ্লিষ্ট এমন কিছু অতি জরুরি বিষয় যা না জানলেই নয়

Share this Post
Scroll to Top